সীতাকুণ্ডে নৌকার প্রচারণায় হামলা, দগ্ধ ৩

চট্টগ্রামের সীতাকুণ্ডে নৌকার প্রচারণায় হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছে। এতে দগ্ধ তিনজনকে চমেক হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে সীতাকুণ্ড উপজেলার মাদাম বিরিহাটে চট্টগ্রাম-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী দিদারুল আলমের প্রচারণায় এ হামলার ঘটনা ঘটে।
প্রতিপক্ষ প্রার্থীও লোকজন আওয়ামলীগ প্রার্থীর প্রচারণাকে লক্ষ্য কওে পেট্রোল বোমা নিক্ষেপ করেছে বলে অভিযোগ আওয়ামী লীগের। তবে বিএনপি’র পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করে বলা হয়েছে আওয়ামী লীগের কর্মীরাই বিএনপি নেতাকর্মীদের প্রচারনায় হামলা চালিয়েছে।

উপজেলা বিএনপি’র আহ্বায়ক তফাজ্জল হোসেন বলেন, ‘সকালে ধানের শীষ প্রতীকের প্রচারণাকালে পিছন
দিক থেকে নৌকার কর্মীরা হামলা করে। এ সময় বিএনপি কর্মীরা ভয়ে ছুটোছুটি করে। কিছুক্ষণ পর পুনরায় গনসংযোগ শুরু করলে আওয়ামী লীগ কর্মীরা আবারো পিছন থেকে হামলা চালায়। এসময় নিজেদের নিক্ষেপ করা পেট্রোল বোমায় সরকারি দলের এসব কর্মী আহত হন। তিনি বলেন এমনিতেই বিএনপি নেতাকর্মীরা
মাঠে নামতে পারছেনা। সেখানে হামলা করার তো প্রশ্নই উঠেনা।’

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, ‘সীতাকুণ্ডের আহতদের ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে তিনজন দগ্ধ। অন্যজন শরীরে আঘাত পেয়েছেন। আহতদের কয়েকজন হলেন- রায়হান, তায়েম, সাদ্দাম ও ছালেক ‘

চট্টগ্রাম-৪ আসনের বর্তমান সাংসদ দিদারুল আলম বলেন, ‘দুপুরে তিনি যখন সমর্থকদের নিয়ে প্রচারণা চালাচ্ছিলেন, তখনই তার কর্মীদের ওপর হামলা করে পেট্রোল বোমা ছোড়া হয়।’ তার বিপক্ষের প্রার্থীর লোকজন এ হামলা চালিয়েছে বলে দাবি করেন তিনি।

এদিকে কারা এ হামলা চালিয়েছে সে বিষয়ে স্থানীয় পুলিশ কর্মকর্তাদের কোনো বক্তব্য তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment